কলকাতা: টলিউডে বিয়ের লগনসা। একের পর এক রিয়েল লাইফে জুটি বাঁধছেন অভিনেতা, অভিনেত্রীরা। অর্পিতা, শ্রীপর্ণা, সন্দীপ্তার পর বিয়ে করলেন সৌরভ, দর্শনা (Sourav-Darshana)। গতকাল বাইপাসের ধারে এক ব্যাঙ্কোয়েটে বসে বিয়ের আসর। দর্শনার (Darshana Banik) বিয়ের সব অনুষ্ঠানের সাজ পোশাকেই ছিল বেনারসির চমক। বিয়ের প্রতিটি অনুষ্ঠানেই তার পরনে ছিল বেনারসি, হাল্কা মেকাপ আর মানানসই গয়না। সৌরভ(Sourav Das) অবশ্য ছিমছাম সাজেই ছিলেন। দর্শনার (Darshana Banik) পছন্দ সাবেকি বাঙালি সাজ। বিয়ের দিন তিনি পরে ছিলেন লাল বেনারসী, সৌরভের পরনে ছিল ধুতি, পাঞ্জাবি এবং কাশ্মীরি শাল।

 

বিয়ের মেনুতেও ছিল বাঙালিয়ানা। অতিথিদের জন্য প্রথমে আয়োজন ছিল মকটেল ও কফির। স্ন্যাক্সে ছিল কলকাতা ভেটকির ফিস ওরলি, চিকেন পকোড়া ও ভেজ পকোড়া। এছাড়াও ছিল ফুচকা, পাপড়ি চাট ও ভেলপুরি, চিকেন ম্যানচাও ও ক্রিম টম্যাটো স্যুপের। আমিষ মেনুতে ছিল রাধাবল্লভী, ছোলার ডাল, বাসন্তী পোলাও, ডায়মন্ড ফিসফ্রাই, ফিস পাতুরি, প্রণ মালাইকারি, চিকেন তন্দুরি ও মটন কষা। নিরামিষ আহারে ছিল চিলি পনির, কাজু রোল, পনির পাতুরি, ভেজ মালাই কোফতা।

 

টলিউডের বিয়ে, আমন্ত্রিত ছিলেন অভিনেতা, অভিনেত্রী এবং সৌরভ গাঙ্গুলি (Saurav Ganguly)। ফলে মেনুতে কিছু স্বাস্থ্য সচেতন খাবার তো থাকবেই। ছিল বিভিন্ন সালার্ড, হট ব্যাগ সালার্ড ও মঙ্গোলিয়ান বার-বি-কিউ পাস্তা সালার্ড, গ্রীন, রাশিয়ান, বয়েলড ও চিকেন সালার্ড। এছাড়াও ছিল, স্পাইসি কিউকম্বর ইন্ডিয়ান সালার্ড, পাইন্যাপেল পনির সালার্ড, বিটরুট সালার্ড, টম্যাটো মিন্ট ড্রেসিং, কর্ণ-ফ্রুট সালার্ড ইত্যাদি। শেষ পাতে ছিল, ক্ষীর পাটিসাপটা, রাবরি দিয়ে মালপোয়া, নলেন গুড়ের রসগোল্লা, সন্দেশ ও বিভিন্ন ফ্লেভারের আইসক্রিম।

 

তবে শুভ দিনেই ভেসে এল কুৎসিত ইঙ্গিত। সৌরভ-দশর্নার (Sourav-Darshana) বিয়েটাকে মিথ্যা নাটক হিসেবেও দাগিয়ে দেওয়া হয়েছে। এক ব্যক্তি মন্তব্য করেছেন, “বিয়ে না ছেলে খেলা!” এ ধরনের আরও অনেক কুৎসিত মন্তব্য করেছেন নেটিজ়েনদের একাংশ।  এর আগে দর্শনার ওয়ালে তাঁর এক অনুরাগী লিখেছিলেন, “সৌরভ ফালতু ছেলে, তাঁকে বিয়ে করলে দর্শনা ভুগবেন”। বিষয়টিতে সৌরভের প্রতিক্রিয়া ছিল, “দর্শনার আমাকে ফালতু না লাগলেই হল। আর যদি লাগে, তা হলে ও নিজেই রিপ্লাই করে জানিয়ে দেবে সেই ব্যক্তিকে।”