ধানবাদ: করমণ্ডল এক্সপ্রেসে দুর্ঘটনার পরে ভয়াবহ দু্র্ঘটনার কবলে পড়ে কামাক্ষ্যাগামী নর্থ ইস্ট এক্সপ্রেস। নিহত এবং আহতর সংখ্যাও কম ছিল না। এক মাস পরে আবারও ঘটে রেল দুর্ঘটনা। দুর্ঘটনার সম্মুখীন হয় পুরী-নয়া দিল্লি পুরুষোত্তম এক্সপ্রেস (Puri-New Delhi Purushottam Express)। ঝাড়খণ্ডের কোডার্মা রেল স্টেশনের কাছে দুর্ঘটনাটি ঘটে। কোডার্মা রেল স্টেশনের কাছে ওভার হেডের তার ছিঁড়ে যায়। আচমকাই ইমার্জেন্সি ব্রেক কষে গাড়ির চালক। ঝাঁকুনি দিয়ে দাঁড়িয়ে যায় ট্রেনটি। বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেও দুজন যাত্রীর মৃত্যু হয়।

 

জানা গেছে, দুপুর ১২ টা ৫ মিনিট নাগাদ পারসাবাদের কাছে গোমোহ ও কোডার্মা রেল স্টেশনের মাঝে ওভার হেডের তার ছিঁড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার ফলে দুর্ঘটনার কবলে পড়ে পুরুষোত্তম এক্সপ্রেস। সেই সময় দিল্লিগামী ১২৮০১ পুরুষোত্তম এক্সপ্রেসের (Purushottam Express) গতি ছিল ১৩০ কিলোমিটার। তীব্র ঝাঁকুনিতে ভেতরের সব কিছু উল্টে পাল্টে যায়।এরপর ট্রেন থেকে নেমে যায় আতঙ্কিত যাত্রীরা। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসেন ধানবাদ রেলওয়ে ডিভিশনের ম্যানেজার কেকে সিনহা সহ একাধিক শীর্ষকর্তারা।

 

দুর্ঘটনার পর চার ঘণ্টা ধানবাদ ডিভিশনে গোমোহ ও কোডার্মা সেকশে ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ ছিল। পরে সেখানে পাঠানো হয় ডিজেল ইঞ্জিন।  ইঞ্জিনটি পুরুষোত্তম এক্সপ্রেসকে দুর্ঘটনাস্থল থেকে গোমোহ অবধি নিয়ে আসে। সেখান থেকে আবার ইলেকট্রিক ইঞ্জিন যোগ করে দিল্লির উ্দ্দেশে রওনা হয় ১২৮০১ পুরুষোত্তম এক্সপ্রেস (Purushottam Express)।