Heavy rain in west bengal

শক্তি বাড়াচ্ছে বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ। আবহাওয়া (Weather Update) দপ্তরের সূত্রে খবর আগামী বেশ কয়েকদিন ভারী বৃষ্টির জারি থাকবে দক্ষিণবঙ্গে। জেনে নিন ঠিক কোন কোন জেলায় বৃষ্টির সম্ভাবনা বেশি হবে ।

 

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, উত্তর-পূর্ব বঙ্গোপসাগর ও সংলগ্নও পূর্ব মধ্য বঙ্গোপসাগরের উপরে একটি নিম্নচাপ ও একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছিল। নিম্নচাপটি ইতিমধ্যেই স্থলভাগে প্রবেশ করেছে। আগামী ২৪ ঘন্টায় উত্তর উড়িষা এবং সংলগ্ন পশ্চিমবঙ্গ উপকূল হয়ে এটিই রাজ্যের জেলাগুলির উপর অবস্থান করবে আগামী বুধবার পর্যন্ত কলকাতা ও আশেপাশের জেলাগুলিতেও বৃষ্টি হবে।

 

আজ উত্তর ২৪ পরগনা ,দক্ষিণ 24 পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলী, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ এবং নদীয়ায় বজ্রবিদ্যুৎপাত সহ মাঝারি বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের বাকি সব জেলার তেই জারি থাকবে হলুদ সর্তকতা।

আরও পড়ুনঃ ক্লাবগুলি আর পাবে না অনুদান, চূড়ান্ত সিদ্ধান্ত নিল রাজ্য সরকার

তবে আগামীকাল বৃষ্টি কিছুটা কমবে দক্ষিণবঙ্গে। কিন্তু কলকাতার হুগলী পুরুলিয়া ঝারগ্রাম বাঁকুড়া এবং নদীয়ায় বজ্রপাত সহ মাঝারি বৃষ্টি হতে পারে। এর মধ্যে ভারী বৃষ্টি হবে পুরুলিয়া, ঝারগ্রাম, বাঁকুড়া, বীরভূম ও মুর্শিদাবাদে।

 

এরপর সোজা বুধবার বৃষ্টি কিছুটা কমবে দক্ষিণে তবে সেদিনও বৃষ্টি জারি থাকবে কলকাতা, হুগলি, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়ায়। এর মধ্যে অবশ্য অতি ভারী বৃষ্টির জন্য হলুদ সর্তকতা জারি থাকবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগণায়।