বাংলা টেলিভিশনের জনপ্রিয় মুখ অভিনেত্রী মানসী সিনহা(Manashi Sinha) । অভিনয়ের পাশাপাশি এবার পরিচালনাতেও হাত পাকাচ্ছেন তিনি। ছাব্বিশে এপ্রিল মুক্তি পেতে চলেছে তার পরিচালিত ছবি ‘এটা আমাদের গল্প’। অভিনয় করছেন শাশ্বত চট্টোপাধ্যায় এবং অপরাজিতা আঢ্য। এই ছবি করতে গিয়েই আর্থিক প্রতারণার ফাঁদে পড়েছিলেন মানসী।

 

 ছবির প্রযোজক ছিলেন শর্মিষ্ঠা ঘোষ। তিনি দীপঙ্কর বন্দ্যোপাধ্যায় নামক এক ব্যক্তিকে নিযুক্ত করেছিলেন ফাইন্যান্সার হিসেবে। দীপঙ্কর ছবিতে অনেক টাকা বিনিয়োগ করেন। তবে শর্মিষ্ঠা থেকে উনি টাকার সঠিক হিসেব পাননি। তারপর তিনি টাকা দেওয়া বন্ধ করে দেয়। শর্মিষ্ঠাও  বেপাত্তা।

 

 এদিকে ছবির কাজ তখনও শেষ হয়নি। কাউকে টাকাও দেয়া হয়নি। এরপর তারা শর্মিষ্ঠা ঘোষের থেকে ছবিটার NOC নিয়ে অন্য কোন প্রযোজকের মাধ্যমে ছবিটা সম্পূর্ণ করতে চান অভিনেত্রী।

 

 অভিনেত্রী বলেন NOC দেওয়ার সময় শর্মিষ্ঠা কিছুতেই দীপঙ্করের নাম উল্লেখ করতে দেননি। উনি জানান দীপঙ্করের সঙ্গে আমার কোন চুক্তি হয়নি। তাই শর্মিষ্ঠা ওর নাম দিতে চাননি। ‘আমার কাছে তখন NOC নেওয়া গুরুত্বপূর্ণ ছিল। তাই সেটা নিয়েছিলাম। আর সেটাই কাল হয়েছিল আমার জন্য’।

 

 স্কুলের এক সহপাঠীর কাছ থেকে তার সন্তানকে শুনতে হয়েছিল জোচ্চরের সন্তান। তার সন্তান এত বড় কথা শুনেও মুখ বুজে সব ক্লাস করে। বাড়ি ফিরে এসে মায়ের জন্য অপেক্ষা করে। তারপর রাতে ঘুমানোর সময় প্রশ্ন করে ‘মাম মাম তুমি কি কিছু করেছ? বেশ কয়েকদিন ধরেই সংবাদমাধ্যমে লেখালেখি হয়েছে বিষয়টি নিয়ে। তিনি বুঝতে পারেন তার সন্তান আসলে কোন বিষয় জানতে চাইছে।

 

 তিনি উত্তর দিয়েছিলেন ‘তোমার মামা আর যাই করুক কোন অন্যায় করেনি’। মানসীর কথাই খুব বিশ্বাস করেন তার ছেলেমেয়েরা। তাই আর কোন প্রশ্ন করেনি। তারপর শুরু হয়েছিল এক আইনি লড়াই । এই দীর্ঘ আইনি লড়াই লড়ার অন্যতম কারণ ছিল ছেলেমেয়েদের সুস্থ স্বাভাবিক জীবনযাপন। তাদের যেন কেউ কটু কথা না বলে। কেউ যেন তাদের মুখের ওপর বলে চলে যেতে না পারে তারা জোচ্চোরের সন্তান।

 

 তবে মানসী সিনহার বিরুদ্ধে ভুয়ো জালিয়াতি ও মানহানির অভিযোগ সত্য প্রমাণিত হওয়ার পর বাঁকুড়া থেকে গ্রেফতার করা হয়েছে দীপঙ্কর বন্দ্যোপাধ্যায়কে । অভিযুক্তের গ্রেফতারের পর খানিকটা হলেও আত্মবিশ্বাস বেড়েছে অভিনেত্রীর। আর্থিক তছরুপের বদনাম ঘুচলো এতদিনে? তার কথায় ‘আইন আইনের মত চলবে। তবে আমার আত্মবিশ্বাস খানিকটা হলেও বেড়েছে। কারণ অবশ্য এটা নয় আমি সৎ প্রমাণিত হয়েছি। আমার কাউকে কিছু প্রমাণ করার দায় নেই। আমার ছেলে মেয়ে এবার বলতে পারবে আমার মাকে যারা বদনাম করেছিল পুলিশ তাকে গ্রেফতার করেছে।’

 

আরও পড়ুন: Shovon-Sohini: এ বছরে বিয়ে করবেন শোভন সোহিনী, অগ্নিমূল্যের বাজারে গয়নার দাম শুনলে চমকে উঠবেন