কলকাতা: সোমবার সকাল থেকেই থেকে শিয়ালদা মেন এবং শিয়ালদা বনগাঁ শাখায় ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ার কথা ছিল।সকাল থেকে স্বাভাবিক নিয়মে ট্রেন চললেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চিত্র বদলাতে শুরু করে ।একাধিক ট্রেন দেরিতে চলে এবং যাত্রীরা চরম ভোগান্তির শিকার হয়। সপ্তাহের প্রথম কর্ম দিবসেই নাজেহাল অবস্থা হয় যাত্রীদের ।

 

সোমবার সকাল থেকেই ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ার কথা থাকলেও সঠিক সময় কোন ট্রেনই চলাচল করেনি। সকাল থেকেই ট্রেনের সময়সূচীর কোন মিল ছিল না। সকালের দিকে ট্রেনগুলো ১৫ থেকে ২০ মিনিট দেরিতে চললেও যত বেলা বেড়েছে প্রায় সব ট্রেনই আধঘন্টা থেকে এক ঘন্টা দেরিতে চলেছে। কখন ট্রেন স্বাভাবিক হবে সেই সংক্রান্ত কোনও তথ্য ছিল না যাত্রীদের কাছে। রেল সুত্রের খবর দুদিন ধরে দমদমে ইন্টারলকিং এর কাজ চলছে সেই জন্য ট্রেন কিছুটা সময় দেরিতে চলছে। তবে সোমবার সকাল থেকেই ট্রেন স্বাভাবিক নিয়মে চালানোর চেষ্টা করা হচ্ছে।

 

তবে বিকেলেও স্বাভাবিক নিয়মে ট্রেন চলেনি। আধঘন্টা , এক ঘন্টা থেকে ক্রমশ পিছিয়ে দু’ঘণ্টাও ট্রেন দেরিতে চলেছে। ট্রেন এসে পৌঁছানোর পর থেকে গন্তব্যে যাওয়ার জন্য প্লাটফর্মের মাঝে বেশ অনেকটা সময় দাঁড়িয়ে থেকেছে । বিশেষ করে দমদমে ঢোকার আগে বেশ কিছু ভিড় ট্রেনে যাত্রীরা দাঁড়িয়ে থেকে বিরক্ত প্রকাশ করেছে। সকাল থেকে যেভাবে ট্রেন দেরিতে চলেছে তাতে দিন শেষে গড়ে এক ঘন্টা করে প্রায় সব ট্রেনই দেরিতে চলছে।

 

অনেকে আবার ডিরেক্ট ট্রেনের জন্য অপেক্ষা না করে যে কোন ট্রেনে উঠে যতটা পারছে গন্তব্যের দিকে এগিয়ে থাকার চেষ্টা করছেন। বনগাঁ শাখার যাত্রীদের বক্তব্য অনুযায়ী এক ঘন্টা ট্রেন লেটে চলায় অফিস যেতে যথেষ্ট সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। সোমবার থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ার কথা থাকলেও আদপেও তা হয়নি।

 

 

আরও পড়ুন: Delhi Lok Sabha Election: দিল্লিতে লোকসভা ভোট ১ দফায়