বিকেলেই সিপি এম এর রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম জানিয়ে ছিলেন প্রথম দফায় রাজ্যের যে তিনটি কেন্দ্রে নির্বান রয়েছে তার মধ্যে দুটি কেন্দ্রে প্রার্থী ঘোষণা করা হয়েছে , তৃতীয়টিরও করা হবে। সেই অনুযায়ী তৃতীয় কেন্দ্রের প্রার্থীরও নাম ঘোষণা করা হল। শনিবারই লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা করেছে জাতীয় নির্বাচন কমিশন। প্রথম দফায় ভোট রয়েছে কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে। এর মধ্যে কোচবিহার, জলপাইগুড়িতে আগেই  প্রার্থী ঘোষণা করেছিল বামেরা। এরপর আলিপুরদুয়ার আসনেও প্রার্থী ঘোষণা করা হল।

 

আলিপুরদুয়ার আসনে প্রার্থী মিলি ওঁরাও। আরএসপি এর প্রতীকে লড়বেন তিনি। এর আগে কোচবিহার কেন্দ্রে প্রার্থী হয়েছিল নীতিশচন্দ্র রায়। জলপাইগুড়িতে টিকিট দেওয়া হয় দেবরাজ বর্মনকে।

 

রবিবার এক সাংবাদিক বৈঠকে সিপিএম-এর রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বলেন, ‘রাজ্যে ৭ দফায় নির্বাচন হচ্ছে, তবে ৭ দফায় হবে বা কবে থেকে হবে তা জানার আগেই আমরা প্রথম তালিকা দিয়ে দিয়েছি, প্রথম দফায় ৩টি আসনে নির্বাচন হবে। তার মধ্যে ২ টি কেন্দ্রে প্রার্থী দিয়েই দিয়েছি। তৃতীয় আসনেও বামফ্রন্ট প্রার্থী দেবে। তিনি জানান রবিবার বামফ্রন্টের বৈঠক ছিল। প্রথম দফার সমস্ত তালিকা বেরিয়ে যাবে। তার সেই কথা মতই আলিপুরদুয়ারে বামফ্রন্টের প্রার্থী ঘোষণা করা হল।

 

এর আগে গত বৃহস্পতিবার প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করেছিল বামফ্রন্ট। সুজন চক্রবর্তী এবং বিপ্লব ভট্ট ছাড়া বাকি ১৪ জনই নতুন মুখ। তবে নতুন মুখের ওপরেও ভরসা রেখেছে দল। প্রার্থী করা য় সৃজন ভট্টাচার্য, সায়ন বন্দ্যোপাধ্যায় এবং দী্সিতা ধরের মত ইয়ং ব্রিগেডকে। দ্বিতীয় দফার প্রার্থী ঘোষণা করা হল বামেদের  পক্ষ থেকে। প্রার্থী ঘোষণার পরেই ময়দানে নেমে পড়েছে বামেরা। জোরকদমে প্রচার করছেন তারা।

 

আরও পড়ুন: West Bengal Lok Sabha Election 2024: বাংলায় ৭ দফায় নির্বাচন, কবে কোথায় ভোট, রইল পূর্ণাঙ্গ তালিকা