কলকাতা: আচমকাই নবান্নে দেখা যায় রচনা বন্দ্যোপাধ্যায়কে (Rachana Banerjee)। তখনই জল্পনা শুরু হয় , তাহলে কি রাজনীতিতে পা রাখছেন বাংলার আরেক দিদি? তবে সেই সময় সেই গুঞ্জন উড়িয়ে দিয়ে রচনা জানিয়ে ছিলেন যে দিদি নম্বর ওয়ান(Didi No1) নিয়ে কথা বলতে এসেছিলেন তিনি। শোনা যাচ্ছে, এবার সত্যি সত্যিই দিদি নম্বর ওয়ানে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Bandyopadhyay)। জানা যাচ্ছে যে আগামী ২১শে ফেব্রুয়ারি ডুমুলজলা স্টেডিয়ামে হবে শ্যুটিং।

 

রাজারহাটে সাধারণত শ্যুটিং হয় দিদি নম্বর ওয়ানের। তবে মুখ্যমন্ত্রীর কারণেই এবার সেট তৈরি হচ্ছে ডুমুরজলা স্টেডিয়ামে। তবে এই ব্যাপারে মুখ খুলতে নারজ দিদি নম্বর ওয়ানের টিম। মুখ্যমন্ত্রী শুধু হাজিরই থাকবেন না, খেলাতেও অংশগ্রহণ করবেন। দিদি নম্বর ওয়ানে যেহেতু চারজন প্রতিযোগী থাকে, তাই প্রশ্ন উঠছে মুখ্যমন্ত্রীর সঙ্গে আর কে কে থাকছেন প্রতিযোগিতায়।

 

জানা যাচ্ছে, মুখ্যমন্ত্রীর পাশাপাশি দিদি নম্বর ওয়ানে অংশগ্রহণ করবেন নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায়(Dona Ganguly)। এছাড়াও থাকতে পারেন বর্ষীয়ান সঙ্গীতশিল্পী অরুন্ধতী হোমচৌধুরী। তবে চতুর্থ প্রতিযোগী কে হবে তা এখনও জানা যায়নি। অরুন্ধতী হোমচৌধুরী আগেও এসেছেন দিদি নম্বর ওয়ানে। ডোনাও অংশগ্রহণ করেছেন দাদাগিরিতে। তবে এই প্রথম কোনও রিয়ালিটি শোয়ে অংশগ্রহণ করবেন মমতা।

 

ওই রিয়্যালিটি শোয়ে  নিজেদের জীবনের গল্প বলেন দিদিরা। এবার এই মঞ্চে শোনা যাবে মুখ্যমন্ত্রীর লড়াইয়ের অজানা কিছু কাহিনী। এই খেলায় থাকে চারটে রাউন্ড, সঠিক জবাবের জন্য উপহারও থাকে প্রচুর, এবারও তার অন্যথা হবে না। এই শোয়ের প্রথম রাউন্ডটিই হল ‘আমি বাংলায় গান গাই’, যেখানে গান নিয়ে নানা প্রশ্ন থাকে। এরপর খেলার একটি রাউন্ড। সেখানে কিন্তু খাবার বানানো বা খাওয়ার কিছু অ্যাক্টিভিটি থাকতে পারে।তৃতীয় রাউন্ডের নাম ‘দিদিরা দেবে গোল’। এছাড়াও ঘরোয়া কোনও কাজের বা আলপনা দেওয়ার মতো অ্যাক্টিভিটিও থাকে। মমতা তাতে অংশগ্রহণ করবেন কিনা, সেই বিষয়ে দ্বিধাগ্রস্ত কর্তৃপক্ষ। চতুর্থ রাউন্ডে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার শাড়ি, গয়না, রান্না, মিষ্টি, দেবদেবী, মন্দির, পর্যটনস্থল এবং মনীষীদের উপর ভিত্তি করে শব্দছক, ধাঁধা, শূন্যস্থানের মাধ্যমে সহজ প্রশ্ন উত্তর থাকবে।