আমির খান (Aamir Khan) এবং জুহি চাওলা (Juhi Chawala) অভিনীত কেয়ামত সে কেয়ামত তক নিশ্চয়ই দেখেছেন? যেটি এখনও পর্যন্ত সর্বকালের সবচেয়ে প্রশংসিত রোম্যান্টিক সিনেমাগুলির মধ্যে একটি। ছবিটি দুই তরুণের গল্প তুলে ধরেছে। যারা পারিবারিক শত্রুতা থাকা সত্ত্বেও প্রেমে পড়ে। তাঁরা একসঙ্গে থাকতে চাইতেন। একে অপরের সঙ্গে পালিয়েও যান বিয়ে করার উদ্দেশে।

 

ছবিটি সেই সময়ের সবচেয়ে স্মরণীয় সিনেমাগুলির মধ্যে একটি। কিন্তু, জানেন কি আইকনিক গান আকেলে হ্যায় তো ক্যায়া গম হ্যায়-এর শ্যুটিংয়ের সময়, জুহি(Juhi Chawala) তাঁর সহ-অভিনেতা আমির খানকে (Aamir Khan) গালে এবং কপালে চুম্বন করতে অস্বীকার করেছিলেন! তাঁর প্রত্যাখ্যানের পরে, পরিচালক মনসুর খানকে প্রায় ১০ মিনিটের জন্য শ্যুটিং বন্ধ রাখতে হয়েছিল। যদিও পরে জুহি চাওলা(Juhi Chawala) চিত্রনাট্যের চাহিদা বুঝতে পেরে আমির খানকে(Aamir Khan) চুমু খেতে রাজি হন। চলচ্চিত্র নির্মাতা দৃশ্যটির কথা মনে করে বলেন, ‘আমরা আকেলে হ্যায় তো ক্যায়া ঘুম হ্যায় গানটির শ্যুটিং করছিলাম। আমি জুহিকে (Juhi Chawala) একটি শট সম্পর্কে বোঝাচ্ছিলাম, যেখানে আমির খান(Aamir Khan) পিছনে ঝুঁকে পড়বেন এবং তাকে প্রথমে এক গালে, তারপর অন্য গালে এবং তার কপালে চুমু খেতে হবে। আমার সহকারী পরে আমাকে জানায় যে জুহি(Juhi Chawala) দৃশ্যটি করতে রাজি নন। এই কথা শুনে, আমি সবাইকে বলেছিলাম যে আমি কথা বলছি। সবাই যেন এখন তাঁকে এই বিষয়ে কিছু না বলেন। আমি গিয়ে কথা বললাম। দশ মিনিট পরে, যখন আমাকে জানানো হয় যে জুহি দৃশ্যটি করতে রাজি হয়েছে, তখন আমরা আবার শ্যুটিং শুরু করেছি’।

 

কেয়ামত সে কেয়ামত তক ১৯৮৮ সালে মুক্তি পায়। যেটি সেই সময়ের সবচেয়ে সমালোচকদের দ্বারা প্রশংসিত চলচ্চিত্রগুলির মধ্যে অন্যতম হয়ে ওঠে এবং এটি সফল বাণিজ্যিক সিনেমাও বটে। ছবিটি প্রায় ৩৫ বছর পূর্ণ করেছে ৷