riddhi on kaushik sen's birthday

২০ সেপ্টেম্বর অভিনেতা কৌশিক সেনের জন্মদিন। সকাল থেকেই তাই সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা বার্তায় ভরিয়েছেন অনুরাগীরা। শুধু ভক্তরা নয়, শুভেচ্ছা জানিয়েছেন সহকর্মীদের পাশাপাশি একমাত্র পুত্র ঋদ্ধি সেন ও। বাবার জন্মদিনে নিজের সোশ্যাল পেজে খোলা চিঠি লিখলেন অভিনেতা।ঋদ্ধি পোস্টে লিখেছেন, ‘এই রাস্তা সাক্ষী প্রথম অনেক কিছুর। বর্ষাকালে স্কুলের ভেজা জুতো পায়ে নতুন কেনা বইয়ের পাতার গন্ধ, ফ্লুরিসের কেক , মিউজিক ওয়ার্ল্ডে খুঁজে পাওয়া রূপকথার জগৎ, শীতকালের আইসক্রিম, গাড়ির হর্নের শব্দ ছাপিয়ে প্রথম শোনা বাঁশির সুর , ক্যামেরার সাথে প্রথম মুখোমুখি হয়ে দেখা ২৪ ফ্রেম পার সেকন্ডে বয়ে চলা সময় , আর দেখা মানুষ, দমকা হাওয়ার মতো বয়ে যায় তারা, ঝড়ের মতো তাদের গতি, কখনো মৃদু কখনো একদম থমকে যাওয়া ।

বদলে গেছে এই রাস্তাটা, মিউজিক ওয়ার্ল্ড থেকে হারিয়ে গেছে সুর, কাঁচের জানালা থেকে ভেসে আসে চকচকে খাবারের হাতছানি, বইগুলো এখন বেশিরভাগ সময়েই হয়ে গেছে সেলফি তোলার মডেল , সাদা কালো ডিসেম্বরের নিওন মেশা রাস্তাকে এখন চোখ রাঙায় নীল সাদা চটকদার আলো।’

 

আরও পরুনঃ Jawan: ‘জওয়ান’ এর রেশ কাটতে না কাটতেই বড় চমক পরিচালকের

 

এখানেই শেষ নয়, ঋদ্ধি (Riddhi Sen) লিখেছেন, ‘বদলেছে সময়, বদলেছে সম্পর্ক। বেড়ে যাবে বয়েস, এগিয়ে যাবে সময়, আরও বদলে যাবে এই রাস্তাটা ,এই শহরটা , তবু এত হারিয়ে যাওয়ার মাঝে এখনো দিনের শেষে খুঁজে পাওয়া যায় এক অদ্ভুত স্বস্তির ছায়া , নীরব অভিভাবকের মতো যেন পাশে আছে এই প্রাচীন শহর। ভয়, রাগ, দুঃখ ,হতাশা সব নিয়ে যেন এখনো ফিরে আসা যায় , ফিরে যাওয়ার রাস্তা এখনো বাকি আছে কিছু , কিছু দরজা খোলা থাকে ঠিক , এই ফিরে যাওয়ার রাস্তার নাম কখনো বন্ধু, কখনো মা, কখনো বাবা, কখনো কলকাতা।

 

 

এই রাস্তা প্রথম ঘুরে দেখা যার সাথে তার আজ জন্মদিন। যতই বিজ্ঞান এগিয়ে যাক বা আবিষ্কার হোক আরো উন্নত প্রযুক্তি , সময়কে আটকে ফেলার উপায় বেরোবেনা কোনোদিন , ১০০ বছর পর থাকবেনা রাস্তাটা, থাকবেনা শহর , থাকবোনা আমরাও, তাই এই মুহূর্তে বসে গাড়ির হর্ন আর বয়ে চলা মানুষের ভিড়ে সেই অদ্ভুত বেসুরো সুরের সন্ধানের থেকে আনন্দের আর কি বা হতে পারে ? শুভ জন্মদিন বাবা।’ ঋদ্ধির পোস্টটি দেখে আবেগে ভেসেছেন অনুরাগীরা।