কলকাতা: ২০২২ এর শেষে মুক্তি পেয়েছিল প্রজাপতি। দেব (Dev) এবং মিঠুনের (Mithun Chakraborty) অভিনয় মুগ্ধ করেছিল দর্শককে। বাবা ,ছেলের অসাধারণ সমীকরণে বক্স অফিসে পাখা মেলে উড়ে ছিল প্রজাপতি। ঠিক এক বছর পরে চিত্র বদলে গেল। ২০২৩ এর শেষে মুক্তি পেল মিঠুন (Mithun Chakraborty)অভিনীত কাবুলিওয়ালা (Kabuliwala) এবং দেব (Dev)  অভিনীত প্রধান(Pradhan)। ব্যক্তিগত জীবনে সম্পর্ক না বদলালেও বক্স অফিসে দুটি সিনেমাই একে অপরের প্রতিদ্বন্দ্বী।

 

ক্রিসমাসে বাংলা ছবির দর্শককে ‘প্রধান’ উপহার দিয়েছেন দেব (Dev)। প্রধান সিনেমার মাধ্যমেই বাংলা সিনেমায় ডেবিউ করেন  নায়িকা সৌমিতৃষা কুণ্ডু (Soumitrisha Kundu)। ২২ ডিসেম্বর ছবি মুক্তির পরই দারুণ সাড়া ফেলেছে বক্স অফিসে। বিশেষ করে ক্রিসমাস থেকে বর্ষশেষ এবং নববর্ষের দিন ছুটির মরশুমে প্রধান (Pradhan) দেখতে হলগুলিতে ছিল উপচে পড়া ভিড়। স্বাভাবিকভাবেই বেড়েছে বক্স অফিস আয়ও। সেই দিক থেকে কোন জায়গায় রয়েছে সুমন ঘোষের কাবুলিওয়ালা (Kabuliwala)? ছুটির মরশুমে প্রধান ভার্সেস কাবুলিওয়ালার (Kabuliwala) বক্স অফিস আয়ের নিরিখে এগিয়ে কোন ছবি? টলিউড বক্স অফিস রিপোর্ট অনুযায়ী, ১ জানুয়ারি ২৫ লাখের বেশি আয় করেছে কাবুলিওয়ালা (Kabuliwala)। আর মুক্তির ১১ দিন পর দেব-সৌমিতৃষার (Dev-Soumitrisha) ঝুলিতে এসেছে ৩.৬৫ কোটির বেশি। তাই বলাই যায়, কাবুলিওয়ালার (Kabuliwala) থেকে অনেকটাই এগিয়ে প্রধান।

 

প্রসঙ্গত, বুক মাই শোয়ের টিকিট বুকিংয়ের নিরিখে টলি বাংলা বক্স অফিসের তরফে একটি রিপোর্ট প্রকাশ করা হয়েছিল। রিপোর্ট অনুযায়ী, মুক্তির ২৪ ঘণ্টার নিরিখে কাবুলিওয়ালার (Kabuliwala) থেকে এগিয়ে রয়েছে প্রধান (Pradhan)।